Regarding national integrity award guideline. Ref: BRPD Circular Letter No. 29 dated 04-Dec-2019.

‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা’ প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয়ে ০৮ আগস্ট ২০১৮ তারিখের বিআরপিডি সার্কুলার নং-০৮ এর প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।
২। উক্ত সার্কুলারের মাধ্যমে তফসিলি ব্যাংকসমূহের কর্মকর্তা/কর্মচারীদের শুদ্ধাচার চর্চার বিকাশ ও স্বীকৃতির জন্য জারিকৃত ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা’-এর অনুসরণে প্রতি ইংরেজি পঞ্জিকা বর্ষে উপযুক্ত কর্মকর্তা/কর্মচারীদের ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদানের নির্দেশনা প্রদান করা হয়েছে। বর্ণিত নীতিমালার ৫.৬ নং উপঅনুচ্ছেদে উল্লেখ করা হয়েছে যে, কোন কর্মকর্তা/কর্মচারী যে কোন ইংরেজি পঞ্জিকা বর্ষে একবার শুদ্ধাচার পুরস্কার পেলে তিনি পরবর্তী ৩(তিন) ইংরেজি পঞ্জিকা বর্ষে পুনরায় পুরস্কার পাওয়ার জন্য বিবেচিত হবেন না।
৩। এক্ষণে, জাতীয় পর্যায়ে প্রতি অর্থবছরে অনুসৃত ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদানের নীতিমালার সাথে ব্যাংকিং খাতে অনুসৃত নীতিমালার সামঞ্জস্য বিধানের লক্ষ্যে ইংরেজি পঞ্জিকা বর্ষের পরিবর্তে প্রতি অর্থবছরে ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এতদ্লক্ষ্যে বর্ণিত সার্কুলারে উল্লিখিত ইংরেজি পঞ্জিকা বর্ষের পরিবর্তে চলতি ২০১৯-২০২০ অর্থবছর হতে প্রতি অর্থবছর বিবেচনায় নিয়ে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ ব্যাংকের কর্মকর্তা/কর্মচারীদের ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান করতে হবে। কোন কর্মকর্তা/কর্মচারী যে কোন অর্থবছরে একবার শুদ্ধাচার পুরস্কার পেলে তিনি পরবর্তী ৩(তিন) অর্থবছরে পুনরায় পুরস্কার পাওয়ার জন্য বিবেচিত হবেন না।

Source: https://www.bb.org.bd/mediaroom/circulars/brpd/dec042019brpdl29.pdf

Regarding Advance-Deposit Ratio (ADR)/Investment-Deposit Ratio (IDR). Ref: DOS Circular No. 05 dated 17-Sep-2019.

Compliance with Advance-Deposit Ratio (ADR)/Investment-Deposit Ratio (IDR). Ref: DOS Circular No. 01 dated 07-Mar-2019.

Instructions regarding Internal Control and Foreign Branches of Subsidiaries of “Financial Institution Group”. Ref: BFIU Circular No. 23 dated 31-Jan-2019.

Revision of Uniform Format for submission of Progress Report on Green Banking Activities of Banks and Financial Institutions. Ref: SFD Circular Letter No. 02 dated 26-Aug-2018.