Disbursement of Cash assistance for 50 Lac distressed families through MFS. Ref: PSD Circular No. 04 dated 13-May-2020.

৫০ লক্ষ দুস্থ পরিবারের জন্য সরকার ঘোষিত নগদ সহায়তা বিতরণার্থে
Mobile Financial Services (MFS) এর নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতকরণ প্রসঙ্গে।

করোনা ভাইরাস মহামারী জনিত পরিস্থিতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ৫০ লক্ষ দুস্থ পরিবারের জন্য নগদ সহায়তা সরাসরি সুবিধাভোগীর মোবাইল হিসাবে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতদুদ্দেশ্যে Mobile Financial Services (MFS) এর নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করণের লক্ষ্যে নি¤œবর্ণিত ব্যবস্থাদি গ্রহণের জন্য আপনাদেরকে নির্দেশ প্রদান করা যাচ্ছে:

১. Mobile Financial Services (MFS) প্রদানকারী সকল ব্যাংক বা তাদের সাবসিডিয়ারি কোম্পানিসমূহ কর্তৃক নিরবচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করা; এবং

২. গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং সংক্রমণ জনিত কারণে সারা দেশের ৫০ লক্ষ দরিদ্র পরিবারকে Mobile Financial Services (MFS) এর মাধ্যমে এককালীন আড়াই হাজার (২,৫০০.০০) টাকা করে নগদ সহায়তা প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। নগদ সহায়তা প্রদানের জন্য অর্থ মšণ¿ ালয় কর্তৃক প্রদত্ত সুবিধাভোগীর তালিকা মোতাবেক জাতীয় পরিচয় পত্রের নম্বর (NID) যাচাইপূবর্ক মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস একাউন্ট খোলার নিমিত্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এবং একইসাথে নগদ সহায়তা বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য এজেন্ট পয়েন্টে পর্যাপ্ত পরিমাণ নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করার জন্য Mobile Financial Services (MFS) প্রোভাইডারসমূহকে নির্দেশনা প্রদান করা।
বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

Source: https://www.bb.org.bd/mediaroom/circulars/psd/may132020psd04.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *