SPECIAL NOTICE DEPOSIT (SND) ACCOUNT. REF: BRPD CIRCULAR LETTER NO. 16 DATED 21.12.2010.

শিরোনামোক্ত বিষয়ে জারীকৃত BRPD CIRCULAR NO. 26 DATED 25.08.2010 I BRPD CIRCULAR NO. 20 DATED 16.05.2010 এর প্রতি আপনাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

উল্লিখিত সার্কুলারদ্বয়ের কতিপয় নির্দেশনা পর্যলোচনাপূর্বক নিম্নবর্ণিত সিদ্ধান্ত গৃহীত হয়েছেঃ

(১) যেসব স্পেশাল নোটিশ ডিপোজিট (এসএনডি) হিসাব বিল কালেকশন, আইপিও কালেকশন এবং Escrow হিসাব রূপে পরিচালিত হয় এবং ব্যাংক ও উকাত হিসাবসমূহের গ্রাহক প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত চুক্তির শর্তানুযায়ী একটি নির্দিষ্ট সময় পর পর এসএনডি হিসাব হতে অন্য হিসাবে তহবিল স্থানান্তর করা হয়/পেমেন্ট ইনষ্ট্রাকশন অনুযায়ী পেমেন্ট করা হয় শুধুমাত্র সেসব এসএনডি হিসাবে প্রতিটি লেনদেনের জন্য পৃথক নোটিশ ছাড়া চুক্তি অনুযায়ী একটি নির্দিষ্ট সময় পর পর (কমপক্ষে ৭ দিন) এসএনডি হিসাব হতে অন্য হিসাবে তহবিল স্থানান্তর/পেমেন্ট করা যাবে।

(২) উপরোল্লিখিত স্পেশাল নোটিশ ডিপোজিট (এসএনডি) হিসাবসমূহ চেক বই ছাড়া পরিচালনা করা যাবে। তবে তা অবশ্যই গ্রাহক প্রতিষ্ঠান এবং ব্যাংকের মধ্যে সম্পাদিত চুক্তিতে উল্লেখ থাকতে হবে।

(৩) BRPD Circular No. 20 dated 16.05.2010 এর ৫নং ক্রমিক নিম্নরূপভাবে প্রতিস্থাপিত হবেঃ

স্পেশাল নোটিশ ডিপোজিট (এসএনডি) হিসাবের কোন কোন নির্দিষ্ট মেয়াদ না থাকায় সুদের হার শুধূমাত্র আমানতের পরিমান ভেদে তারতম্য করা যাবে। গ্রাহকভেদে/মেয়াদভেদে সুদ হারে কোন তারতম্য করা যাবে না। এ হিসাবে প্রদত্ত সুদের হার সঞ্চয়ী হিসাবে প্রদত্ত সুদ হারের চেয়ে কম/বেশী হতে পারে।”

(৪) স্পেশাল নোটিশ ডিপোজিট (এসএনডি) হিসাবে ন্যুনতম স্থিতি নির্ধারন করা যাবে। তবে ন্যুনতম স্থিতির জন্য কোন চার্জ/ফি (মিনিমাম ব্যলেন্স ফি) আদায় করা যাবে না।

এ নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

অনুগ্রহপূর্বক প্রাপ্তি স্বীকার করবেন।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *