REGARDING MENTION OF RIGHT DESCRIPTION AND H.S. CODE OF PRODUCT IN LC AND LCA FORM. REF: FEPD CIRCULAR LETTER NO. 06 DATED 15.04.2015.

কাস্টম্স হাউস বেনাপোল, যশোর কর্তৃক ইস্যুকৃত ১৬/০৩/২০১৫ তারিখের পত্র (কপি সংযুক্ত) এবং অত্র বিভাগের FEPD CIRCULAR LETTER NO. 07 DATED 05.05.2014 এর প্রতি আপনাদের মনোযোগ আকর্ষণ করা যাচ্ছে।

কাস্টম্স হাউস বেনাপোল, যশোর কর্তৃক ইস্যুকৃত উল্লিখিত পত্র হতে জানা যায়, বেনাপোল কাস্টম হাউসে আমদানিকৃত পণ্য চালান খালাসের জন্য দাখিলকৃত LC ও LCA ফরমে প্রায়শঃই পণ্যের সঠিক H.S. Code ও সুনির্দিষ্ট নাম ও সঠিক বর্ণনা থাকেনা। আমদানি নীতি আদেশ ২০১২-২০১৫ এর অনুচ্ছেদ-৫ অনুযায়ী সঠিক ভাবে পণ্যের H.S. Code উল্লেখ না করে ব্যাংক কর্তৃক কোন এলসি অথরাইজেশন ফরম ইস্যু বা ঋণপত্র ইস্যু করতে পারবে না। অত্র বিভাগ কর্তৃক FEPD CIRCULAR LETTER NO. 07 DATED 05.05.2014 এ অনুরূপ পরামর্শ দেয়া হয়েছিল। উক্ত নির্দেশনাসমূহ সঠিকভাবে পরিপালন হচ্ছেনা মর্মে কাস্টম্স হাউস বেনাপোল, যশোরের পত্র হতে প্রতীয়মান হচ্ছে।

এমতাবস্থায়, আমদানি নীতি আদেশ ২০১২-২০১৫ এর অনুচ্ছেদ-৫ এর নির্দেশনা মোতাবেক LCA ফরম/ LC ইস্যুর সময় সঠিকভাবে পণ্যের H.S. Code ও সুনির্দিষ্ট নাম/বর্ণনা ইত্যাদি সন্নিবেশ করার জন্য আপনাদেরকে পরামর্শ দেয়া যাচ্ছে।

অনুগ্রহপূর্বক বিষয়টি সংশ্লিষ্ট সকলকে অবহিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *