PERFORMANCE EVALUATION OF WOMEN EMPLOYEE DURING MATERNITY LEAVE. REF: BRPD CIRCULAR LETTER NO. 08 DATED 17.06.2015.

মাতত্বকালীন ছটি বিষয়ে BRPD CIRCULAR LETTER NO. 01 DATED 28.03.2013 এর প্রতি আপনাদের দষ্টি আকর্ষণ করা যাচ্ছে ।

উক্ত সাকলার লেটারের মাধ্যমে অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ কর্তক জারিকত জানয়ারি ০৯, ২০১১ তারিখের এস.আর.ও নং-০৫/নথি নং-০৭.১৭৫.০০৮.০৮.০০.০০১.২০০০/আইন/২০১১ এর আলোকে আপনাদের ব্যাংকে কর্মরত মহিলা কর্মকর্তা/কর্মচারীদের মাতত্বকালীন ছটির মেয়াদ ৬ (ছয়) মাসে উন্নীতকরণের বিষয়টি ব্যাংকের মানব সম্পদ ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালায় অন্তর্ভক্ত করার নির্দেশ প্রদান করা হয়।

বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেকই নারী । জাতীয় অর্থনৈতিক উন্নয়নে নারীর অবদান অনস্বীকার্য । বাংলাদেশ সরকার নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে । ফলে নারী শিক্ষাসহ নারী উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জিত হয়েছে । বিভিন্ন পেশাতে নারীর অংশগ্রহণ দিন দিন বদ্ধি পাচ্ছে এবং ব্যাংকিং খাতেও নারীর অংশগ্রহণ উল্লেখযোগ্য । কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, মাতত্বকালীন ছুটিতে থাকার কারণে অনেক সময় ব্যাংকে কর্মরত নারী কর্মকর্তা/কর্মচারীদের কর্মের প্রকত ও যথার্থ মল্যায়ন করা হয় না, যা নারীর উন্নয়ন, অগ্রগতি ও ক্ষমতায়নের পথে অন্তরায়।

এ প্রেক্ষিতে, আপনাদের ব্যাংকে কর্মরত নারী কর্মকর্তা/কর্মচারীদের মাতত্বকালীন ছটি ভোগের বছরে তাদের বার্ষিক কর্ম মূল্যায়নের ক্ষেত্রে পর্ববর্তী বছর বা পর্ববর্তী তিন বছরের গড় (যেটি উত্তম) বিবেচনায় নেয়ার জন্য আপনাদেরকে পরামর্শ দেয়া যাচ্ছে ।

অনগ্রহপর্বক প্রাপ্তি স্বীকার করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *