Loan Rescheduling Policy. Ref: BRPD Circular No. 05 dated 23-Feb-2015.

To be reproduced.

ঋণ পুনঃতফসিল ও এককালীন এক্সিট সংর্কান্ত বিশেষ নীতিমালা।

উপযুর্ক্ত বিষয়ে বিআরপিডি সার্কুলার নং-০৫, তারিখঃ মে ১৬, ২০১৯ ও বিআরপিডি সার্কুলার লেটার নং-১৯, তারিখঃ সেপ্টেম্বর ৩, ২০১৯ এর প্রতি আপনাদের দৃষ্টি আকষর্ণ করা যাচ্ছে।

বিআরপিডি সার্কুলার লেটার নং-১৯/২০১৯ এর মাধ্যমে বিআরপিডি সার্কুলার নং-০৫/২০১৯ এর আওতায় ঋণগ্রহিতা কতৃর্ক আবেদনপত্র দাখিলের সময়সীমা অক্টোবর ২০, ২০১৯ তারিখ পযর্ন্ত বৃদ্ধি করা হয়। বিগত অক্টোবর ২০, ২০১৯ তারিখে মহামান্য সুপ্রীম কোর্টের হাই কোর্ট ডিভিশন বিআরপিডি সার্কুলার নং-০৫/২০১৯ এর কার্যকারিতা আরও এক মাস অথবা রীট পিটিশন নিষ্পত্তির তারিখ (যেটি আগে আসবে) পর্যন্ত বৃদ্ধি করার আদেশ প্রদান করেছেন।

এক্ষণে, মহামান্য সুপ্রিম কোর্টের হাই কোর্ট ডিভিশন কতৃর্ক প্রদত্ত আদেশ বর আলোকে বিআরপিডি সার্কুলার নং-০৫/২০১৯ এর আওতায় ইতোপূর্বে গৃহীত আবেদনসমূহের বিষয়ে নভেম্বর ১৯, ২০১৯ তারিখ অথবা রীট পিটিশন নিষ্পত্তির তারিখ (যেটি আগে আসবে) এর মধ্যে উক্ত সার্কুলার মোতাবেক কাযক্রম গ্রহণ করা যাবে। তবে, বিআরপিডি সার্কুলার লেটার নং-১৯/২০১৯ এর মাধ্যমে প্রদত্ত সময়সীমা অর্থাৎ অক্টোবর ২০, ২০১৯ তারিখ অতিক্রান্ত হওয়ায় নতুন করে আর কোন আবেদনপত্র র্গহণ করা যাবে না। বতদব্য্তীত, ɛদত্ত আদেশ ধনুযায়ী উক্ত সময়ে বিআরপিডি সার্কুলার নং-০৫/২০১৯ এর আড়তায় পুনঃতফসিল/ বককালীন এক্সিট সুবিধা প্রাপ্ত ঋণর্গহিতাদের ধনুকূলে কোন নতুন ঋণ সুবিধা প্রদান করা যাবে না।

এ নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

Source: https://www.bb.org.bd/mediaroom/circulars/brpd/feb232015brpd5e.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *