ISSUANCE OF MONEY LAUNDERING & TERRORIST FINANCING RISK MANAGEMENT GUIDELINES FOR BANKS. REF: BFIU CIRCULAR LETTER NO. 05 DATED 10.09.2015.

মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়নের ঝুঁকি মোকবেলায় কার্যকরী ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বাংলাদেশে কার্যরত ব্যাংকসমূহের জন্য “Money Laundering & Terrorist Financing Risk Management Guidelines” শীর্ষক গাইডলাইন্স প্রণয়ন করা হয়েছে যা মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ২৩ (১)(ঘ) ধারা এবং সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ এর ১৫(১)(ঘ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জারী করা হলো। গাইডলাইন্সটি বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইটের (http://www.bb.org.bd/aboutus/dept/bfiu/bfiu_ lawguidelist.php) উল্লিখিত লিংক হতে ডাউনলোড করা যাবে।

২। আলোচ্য গাইডলাইন্সটির আলোকে তফসিলী ব্যাংকসমূহকে নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যবসার ক্ষেত্র, ব্যাপ্তি, প্রকৃতি বিবেচনায় নিয়ে এবং ইতোমধ্যে নিরূপিত/চিহ্নিত ঝুঁকি মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নিজস্ব গাইডলাইন্স প্রণয়নপূর্বক পরিচালনা পর্ষদ বা পরিচালনা পর্ষদের অনুপস্থিতিতে সর্বোচ্চ ব্যবস্থাপনা কমিটির অনুমোদন গ্রহণ করে আগামী ৩০ সেপ্টেম্বর, ২০১৫ তারিখের মধ্যে এ ইউনিটে দাখিল করতে হবে এবং ৩১ অক্টোবর, ২০১৫ তারিখের মধ্যে ব্যাংকের সকল স্তরে বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *