CASH INCENTIVE AGAINST EXPORT OF SHRIMP AND OTHER FISHES. REF: FEPD CIRCULAR NO. 10 DATED 04.04.2016.

শিরোনামোক্ত বিষয়ে জারিকৃত এফই সার্কুলার নং ২৩, তারিখ ডিসেম্বর ১২, ২০০২, সার্কুলার পত্র নং এফইপিডি(কম) ২৯১(হিমায়িত মাছ)/নীতি/২০০৩-৬৬১ তারিখ জুন ০৩, ২০০৩ এবং হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ রপ্তানির বিপরীতে নগদ সহায়তা প্রদান বিষয়ে জারিকৃত সকল এফই সার্কুলার/সার্কুলারপত্রের প্রতি আপনাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

০২। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ রপ্তানির বিপরীতে নগদ সহায়তার বিদ্যমান সিলিং সীমা হিমায়িত চিংড়ির ক্ষেত্রে পাউন্ড প্রতি মাঃ ডঃ ৩.৭৯ ও অন্যান্য মাছের ক্ষেত্রে পাউন্ড প্রতি মাঃ ডঃ ১.১০ এর পরিবর্তে নিম্নোক্তভাবে সংশোধন করা হলো ঃ

হিমায়িত মাছের নাম          পাউন্ড প্রতি সর্বোচ্চ এফওবি মূল্য

চিংড়ি                                মাঃ ডঃ ৪.৯৮

অন্যান্য মাছ                      মাঃ ডঃ ১.৯৭

০৩। নগদ সহায়তা হিসাবায়নের জন্য রপ্তানিমূল্যের নতুন সিলিং অত্র সার্কুলার জারীর তারিখ হতে হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ জাহাজীকরণের ক্ষেত্রে প্রযোজ্য হবে। এছড়া হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ রপ্তানির ক্ষেত্রে বরফ আচ্ছাদনের হার বিষয়ে এফই সার্কুলার নং ০৮, তারিখ জুলাই ১৩, ২০১৫ এ বর্ণিত নির্দেশনা বলবৎ থাকবে।

০৪। হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ রপ্তানির ক্ষেত্রে সকল এফই সার্কুলার/সার্কুলারপত্রের প্রযোজ্য নির্দেশনাবলী যথারীতি অপরিবর্তিত থাকবে।

সংশ্লিষ্ট সকল পক্ষকে বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে ।

Source: https://www.bb.org.bd/mediaroom/circulars/fepd/apr042016fepd10.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *